মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৩

ডাউনলোড করুন মাদারবোর্ডের সিডি…

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন।সবাইকে অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে আমি আজ এই অতি গুরুত্বপূর্ণ পোষ্ট টি শেয়ার করছি। 
Driver-Realtek-ALC1200-Audio-Asus-P5Q-WinXP-32bit-64bit-Motherboard
আজ আপনাদের সাথে অনেক অনেক দরকারি একটি বিষয় নিয়ে কথা বলব তা হল মাদার বোর্ড এর সিডি নিয়ে, আমরা সবাই তো তো আর কম্পিউটার নতুন কিনি না তাই অনেক সময় মাদার বোর্ড এর সিডি পাই না আবার অনেক সময় তা হারিয়েও যায় কিন্তু অপারেটিং সিস্টেম দেওার পর মাদার বোর্ড এর সিডি ছাড়া তো কাজ ও করা যায় না।আপনার এই সমস্যার সমাধান হয়তো দিতে পারে আমার এই পোষ্ট। এর ভিতর থাকে  সাইন্ড কার্ডের মত দরকারি ড্রাইভার যা ছাড়া কম্পিউটার চালানো যায় না। সেক্ষেত্রে ব্যবহারকারীর ভোগান্তির শেষ থাকে না।
এ ধরনের ক্ষেত্রে আপনি যে কোম্পানীর ডিভাইস ব্যবহার করছেন সেই কোম্পানীর ওয়েবসাইটে গিয়ে ড্রাইভার সংগ্রহের চেষ্ঠা করুন। আপনার মতো আরও অসংখ্য ব্যবহারকারীর সাহায্য করার জন্য কোম্পনীগুলো সাধারণত তাদের ওয়েবসাইটে ড্রাইভার ডাউনলোডের সুবিধা রাখে। এছাড়াও ইন্টারনেটে বহু ওয়েব সাইট রয়েছে যারা বিভিন্ন ধরনের ড্রাইভার ডাউনলোডের সুবিধা দিয়ে থাকে। সেখান থেকেও আপনি সাইন্ড কার্ডসহ অন্যান্য ডিভাইসগুলোর ড্রাইভার সংগ্রহ করে নিতে পারেন।
একেবারে আনাড়ি হলে ইন্টারনেটে www.google.com  এ গিয়ে এর সার্চ বক্সে আপনার মাদারবোর্ডের নাম লিখে সার্চ করতে পারেন। সেক্ষেত্রে উক্ত ড্রাইভারটি ডাউনলোড করার সাইট আপনি পেয়েও যেতে পারেন। ড্রাইভার ডাউনলোডের উল্লেখযোগ্য কয়েকটি সাইটের মধ্যে আছে:
2013-11-04_034928এখানে কিছু সাইট এর কথা বলা হল আপনি চাইলে ডাওনলোড করে নিতে পারেন।আর আপনার বন্ধুদের সাথে ফেসবুকে এই পোষ্ট টি শেয়ার করুন এতে হয়তো তার এই সমস্যা টি সে সমাধান করতে পারবে। কারন অনেকেই তো এই ব্লগ ভিজিট করে না।

আর একটি কথা হল আপনারা যারা তাঁদের মাদারবোর্ডের নাম জানেন না, তারা run অপশন এ গিয়ে টাইপ করুন dxdiag এরপর এন্টার প্রেস করুন। মাদারবোর্ডের মডেল সহ অনেক কিছু দেখতে পারবেন ।
আশা করি এই পোষ্ট টি আপনার কাজে আসবে।এই পোষ্ট টি আপনার কেমন লেগেছে তা অবশ্যই জানাতে ভুলবেন না।
আরেকটি কথা এই পোষ্ট সম্পর্কে আপনার কোন প্রশ্ন,কৌতুহল,জিজ্ঞাসা বা অন্য যেকোন কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করুন বা ফেইসবুকে ইনবক্স করুন।
facebook page . www.facebook.com/shiponb1


▫▪আপনারা সবাই ভাল থাকুন;আমাদের সাথে থাকুন,নিজে জানুন অন্যকে জানান।▪▫

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন