মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৩

Portable google crome (বহনযোগ্য গুগোল ক্রোম)

আপনারা যারা ইন্টারনেট ব্যবহার (brows)করে থাকেন তাদের মধ্যে অনেকে হয়ত google crome ব্যবহার করে থাকবেন। আমি নিজেও এটিকে খুব পছন্দ করি কারন এটি বেশ user friendly এবং মোটামোটি fast কাজ করে। এই software টিকে internet থেকে live download করে install করতে হয়। এবং এটির কোন রুপ copy/backup রাখা যায় না। ফলে কোন কারনে যদি আপনার google crome কাজ না করে বা কোন কারনে uninstall করেন অথবা আপনার pc টি কে windows setup করতে হয় তাহলেই পড়েছেন বিপদে। কারন আমাদের internet speed নিয়ে আমরা সন্তুস্ট নই, ফলে নতুন download এর জন্য আবার সময় ব্যয়,অর্থ ব্যয় (pripaid/package user এর ক্ষেত্রে), অধৈর্য হয়ে বশে থাকা.........
এর একটি সহজ সমাধান হচ্ছে বহনযোগ্য গুগোল ক্রোম (portable google crome)। এটি download করার জন্য এখানে ক্লিক করুন,অথবা brows করুন রাশেদ লিঙ্ক । download শেষে ফাইল টি run করান।
এটি একটি zip file । যে কোন একটি নিরাপদ partition এ unzip করুন install এর প্রয়োজন নাই। ChromeLoader.exe ফাইলটির একটি shortcut ( mouse এর right button চেপে drag করে dextop এ ছেড়ে দিয়ে creat shortcut here এ ক্লিক করে) তৈরি করুন।
ইচ্ছে করলে এটিকে pendrive এ রেখে ব্যবহার করতে পারেন। এতে সুবিধা হল, আপনার browsing history, bookmark ইত্তাদি আপনার সাথে থাকবে।
 
ধন্যবাদ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন